| |
               

মূল পাতা রাজনীতি অন্যান্য বর্তমান সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : অলি


বর্তমান সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয় : অলি


রহমত নিউজ     12 August, 2023     07:07 AM    


লিবারেল ডেমোক্র্যাটিক পার্টির (এলডিপি) প্রেসিডেন্ট ড. অলি আহমদ বলেছেন, বর্তমান সরকারের অধীনে কখনো সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়, এ সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে এবং সুষ্ঠু নির্বাচন দিতে হবে।  যত শিগগিরই সম্ভব ক্ষমতা থেকে পদত্যাগ করুন। সংসদ বিলুপ্ত ঘোষণা করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন।

শুক্রবার (১১ আগস্ট) রাজধানীর পূর্ব পান্থপথে এলডিপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণমিছিলের আগে আয়োজিত সমাবেশে তিনি এ কথা বলেন। মিছিলটি মালিবাগ মোড়ে গিয়ে শেষ হয়। গণমিছিলে অংশ নেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য নূরুল আলম তালুকদার, নেয়ামূল বশির, আওরঙ্গজেব বেলাল, এসএম মোরশেদ, অধ্যক্ষ সাকলায়েন ও ভাইস-প্রেসিডেন্ট মাহে আলম চৌধুরীসহ আরো অনেকে।

অলি আহমদ বলেন, বর্তমান সরকার জনগণের ভোটে নির্বাচিত নয়, তাই তারা জনগণের কাছে দায়বদ্ধ নয়। দেশবাসী অশান্তি ও কষ্টে থাকলে তাদের কিছু আসে যায় না। ছয়টি ব্যাংক থেকে ৫০ হাজার কোটি টাকা লোপাট করেছে সরকারের আস্থাভাজনরা। অথচ তাদের ব্যাপারে কোনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না। লোপাট করা অর্থের বড় অংশ পাচার করা হয়েছে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, কানাডা, অস্ট্রেলিয়া, মালয়েশিয়া ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশে। ডিজিটাল নিরাপত্তা আইন পরিবর্তন করে যে সাইবার নিরাপত্তা আইন করা হয়েছে তাতেও বিতর্কিত ৪৩ ধারা রয়েছে। এ আইন জনগণের কল্যাণে নিয়ামক নয়। তাই এ আইন বাতিল করুন।এছাড়া শাহবাগে এইচএসসি পরীক্ষার্থীদের নির্মমভাবে প্রহার কোনোভাবেই সমর্থনযোগ্য নয়।